নির্বাচনে পার্থী হচ্ছেন সাঈদীর দুই ছেলে

0
134

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ড পাওয়া জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর দুই ছেলে শামীম সাঈদী ও মাসুদ সাঈদী আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন।

জামায়াতের ইসলামীর নিবন্ধন বাতিল হওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবেই লড়তে হবে সাঈদীর দুই ছেলেকে। অবশ্য ২০ দলীয় জোটের প্রধান বিএনপি ছাড় দিলে নির্বাচনে লড়বেন সাঈদীপুত্রদ্বয়।

সাঈদীর বড় ছেলে শামীম সাঈদীকে পিরোজপুর-১ আসনে মনোনয়ন দেওয়ার কথা ভাবছে জামায়াত। আর ছোট ছেলে মাসুদ সাঈদীকে পিরোজপুর-২ আসনের প্রার্থী হিসেবে দেখা যেতে পারে।

যদিও এ দুটি আসনে বিএনপি ও জোটের আরও কয়েকজন নেতা প্রার্থী হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। ২০ দলীয় জোটের জোটের শরিক জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দারের নাম শোনা যাচ্ছে। পিরোজপুর-১ আসন থেকে নির্বাচন করতে আগ্রহী তার।

সাঈদীর দুই ছেলে নির্বাচন করার বিষয়ে জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য এহসানুল মাহবুব জুবায়ের বলেন, দলের জন্য সর্বোচ্চ ত্যাগের স্বীকৃতিস্বরূপ দণ্ডপ্রাপ্ত নেতাদের স্বজনদের সংসদ নির্বাচনে মনোনয়ন দেয়ার জন্য দলীয় ফোরামে সিদ্ধান্ত হয়েছে। দেলাওয়ার হোসাইন সাঈদীর দুই পুত্রকেই মনোনয়ন দেয়া হতে পারে।

তবে দণ্ডপ্রাপ্ত আর কোনও নেতার স্বজনদের প্রার্থী হওয়ার সম্ভাবনা নেই বলেও জানান জামায়াতের এই কেন্দ্রীয় নেতা।

উল্লেখ্য, দেলাওয়ার হোসাইন সাঈদীকে ২০১৩ সালে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড দেন আদালত। তবে আপিলের রায়ে ২০১৪ সালে তা বদলে আমৃত্যু কারাদণ্ড দেওয়া হয়। তিনি সাঈদী পিরোজপুর-১ আসন থেকে একাধিকবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। কিন্তু মানবতাবিরোধী অপরাধে দণ্ডিত হওয়ায় এবার আর ভোটে লড়তে পারবেন না।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here