শাওমি ফোনের বিজ্ঞাপন যেভাবে বন্ধ করবেন। শাওমি ফোনের অনাকাঙ্খিত বিজ্ঞাপন বন্ধ করার নিয়ম।

0
203

বিশ্বের অন্য দেশগুলোর মতো খুব অল্প সময়ে বাংলাদেশের বাজারে জনপ্রিয়তা অর্জন করেছে চীনা মোবাইল শাওমি। বিশেষ করে শাওমির ‘এমআই’ ও ‘রেডমি’ সিরিজের স্মার্টফোনগুলো বেশি জনপ্রিয়তা অর্জন করেছে। বিভিন্ন ফিচার ও ডিজাইনে ব্যবহারকারীরা মুগ্ধ হলেও শাওমি’র একটি সিদ্ধান্তের জন্য ইতোমধ্যে বেশ সমালোচিতও হয়েছে আর তা হলো প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মোবাইলের মাধ্যমে বিজ্ঞাপন প্রচারের অভিযোগ উঠেছে।

শাওমি’র স্মার্টফোনগুলোতে সেটিংস ও অন্যান্য বিন্টইন ফিচারের মাধ্যমে বিজ্ঞাপন প্রচারের অভিযোগ রয়েছে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে। বিশেষ করে ‘এমআই ম্যাক্স২’ ও ‘এমআই নোট এলটিই’ স্মার্টফোনে এই ধরনের বিজ্ঞাপন দেখা গিয়েছে। ইতোমধ্যে এই বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় তুলেছে শাওমি ব্যবহারকারীরা। এই বিষয়ে শাওমি একটি টুইটার পোস্টের মাধ্যমে জানিয়েছে, ‘ব্যবহারকারীদের আমরা জানাতে চাই, যে বিজ্ঞাপন চালানো হচ্ছে তা আমাদের দৈনন্দিন কাজের ব্যাঘাত ঘটাবে না। এগুলো সেভাবেই ব্যবস্থা করা হয়েছে।

তবুও আমরা ব্যবহারকারীদের কাছথেকে প্রতিক্রিয়া নিচ্ছি।’ তাদের এমন উদ্যোগেও সন্তুষ্ট নয় শাওমি ব্যবহারকারীরা। অনেক শাওমি ব্যবহারকারী অবাঞ্চিত বিজ্ঞাপন ঝামেলা থেকে রেহাই পেতে পথ খুঁজছেন। আপনি যদি শাওমি ব্যবহারকারী হয়ে থাকেন এবং আপনার মোবাইলে যদি অবাঞ্চিত বিজ্ঞাপন আসে তাহলে আপনি তা বন্ধ করে নিতে পারেন খুব সহজেই। এজন্য আপনাকে কোনো থার্ডপার্টি অ্যাপ ব্যবহার করতে হবে না। এজন্য প্রথমে আপনাকে শাওমি স্মার্টফোনের সেটিংয়ে প্রবেশ করতে হবে। এর পর ‘প্রাইভেসি’তে ক্লিক করুন।

এর পর ‘অ্যাড সার্ভিস’-এ প্রবেশ করে ‘পার্সোনালাইসড অ্যাড রিকোমেনডেশন’ অপশনটি ‘ডিজঅ্যাবল’ করে দিতে হবে। এছাড়াও ‘ফাইল ম্যানেজার’-এ মতো গুরুত্বপূর্ণ অ্যাপে বিজ্ঞাপন বন্ধ করতে চাইলে সেটিং অপশনে প্রবেশ করুন। এর পর ‘অ্যাবাউট’ু-এ গিয়ে রিকোমেনডেসনস অপশনটি ডিসঅ্যাবল করে দিন। এখন থেকে আপনার শাওমি ফোনে আর অবঞ্চিত বিজ্ঞাপন প্রদর্শিত হবে না।

Facebook Comments

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here